যুক্তরাষ্ট্রকে স্বাধীনতা দিবসের আগে করোনা মুক্ত করার পরিকল্পনা বাইডেনের

12 March 2021, 10:19:17

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, করোনাভাইরাসের টিকা দেয়া হলে আগামী ৪ঠা জুলাই এর মধ্যে করোনা থেকে মুক্তি পাবে যুক্তরাষ্ট্রের মানুষ। প্রেসিডেন্ট হিসেবে নিজের প্রথম প্রাইমটাইম ভাষণে তিনি এমন মন্তব্য করেন।

বাইডেন সব রাজ্যকেই আগামী পহেলা মে’র মধ্যে সব প্রাপ্তবয়স্ক নাগরিককে টিকা দেওয়ার নির্দেশ দিয়েছেন। বয়স আর স্বাস্থ্যের অবস্থাকেই এখন গুরুত্ব দেওয়া হবে। বাইডেন বলেন, “আমরা যদি ৪ঠা জুলাইয়ের মধ্যে এটা একসাথে করতে পারি, তাহলে আপনার পরিবারের ও বন্ধুদের সাথে স্বাধীনতা দিবস উদযাপন করতে পারব। তিনি বলেন, তার দেশ শুধু স্বাধীনতা দিবস উদযাপনেই নয় বরং ‘করোনা ভাইরাস থেকেই স্বাধীনতা অর্জনের’ জন্য সক্ষম হবে।

দেশব্যাপী টিকাদান কার্যক্রম সম্প্রসারণে তিনি যে পরিকল্পনা নিয়েছেন, তাতে টিকাদান কেন্দ্র ও টিকা দেয়ার জন্য জনবলও বাড়ানো হবে। এছাড়া কিছু ভ্রাম্যমাণ টিম গিয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে টিকা প্রদান করবেন। করোনা ঠেকাতে টিকার পাশাপাশি তিনি স্বাস্থ্যবিধি মানা বিশেষ করে সামাজিক দূরত্ব বজায় রাখ, হাত ধোয়া ও মাস্ক পরতে জনগণের প্রতি আহবান জানিয়েছেন।”ভাইরাসকে পরাজিত করে স্বাভাবিক জীবনে ফেরা জাতীয় ঐক্যের ওপর নির্ভর করছে,” তিনি বলেন।

সূত্র: বিবিসি

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।