মেক্সিকোতে প্রকাশ্যে বন্দুকধারীদের গুলিতে ১৩ পুলিশ নিহত

19 March 2021, 11:36:20

মেক্সিকোর রাজধানীর বাইরে ওঁৎ পেতে থাকা বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩ পুলিশ নিহত হয়েছেন।

সাম্প্রতিক বছরগুলোতে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপক হত্যাকাণ্ডের শিকার হওয়ার অন্যতম ঘটনা এটি, যা দক্ষিণ আমেরিকার দেশটিকে নাড়িয়ে দিয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে। সামাজিকমাধ্যমে এ ঘটনার বিভৎস দৃশ্যের ছবি ছড়িয়ে পড়েছে। যাতে বুলেটে ঝাঁজরা হয়ে যাওয়া পুলিশের গাড়ি, ট্রাক ও রাস্তায় কিংবা গাড়িতে কর্মকর্তাদের মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা গেছে।

মেক্সিকোর নিরাপত্তামন্ত্রী রড্রিগো মার্টিনেজ-সেলিস বলেন, কৌটেপেক হ্যারিনাস পৌরসভার এললানো গ্রান্ডি এলাকায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহরে প্রকাশ্যে দিনের আলোতে হামলা চালিয়েছে সংঘবদ্ধ বন্দুকধারীরা। পুলিশ তখন এলাকাটিতে টহল দিচ্ছিল।

যেখানে হামলাটি হয়েছে, সেটি মেক্সিকো সিটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ও তোলুকা শহরের দক্ষিণ দিকে অবস্থিত। গণমাধ্যমকে মন্ত্রী বলেন, এই হামলা মেক্সিকোর জন্য লজ্জার। আইনের সমর্থনে সর্বশক্তি নিয়ে আমরা এই হামলার জবাব দেব।

হামলাকারীদের খুঁজে বের করতে মেক্সিকোর ন্যাশনাল ও সশস্ত্র বাহিনী তল্লাশি চালাচ্ছে। হামলার ঘটনায় অপরাধীদের কতজন আহত কিংবা নিহত হয়েছেন; তা জানা সম্ভব হয়নি। এ ছাড়া দেশটির মাদকচক্রও এই হামলায় জড়িত কিনা; তা এখনও জানা সম্ভব হয়নি।

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।