হজ এজেন্সিকে শনিবার বিকালের মধ্যে টিকিট কিনতে বলল বিমান | |

হজ এজেন্সিকে শনিবার বিকালের মধ্যে টিকিট কিনতে বলল বিমান

হজ এজেন্সিকে শনিবার বিকাল ৫টার মধ্যে টিকিট কিনতে বলল বিমান কর্তৃপক্ষ। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে টিকিট কেনার কথা জানায় বিমান।

জরুরি হজ বিজ্ঞপ্তিতে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, বিমানের হজ ফ্লাইটে এখনো পর্যাপ্তসংখ্যক টিকিট অবিক্রীত রয়েছে। যাত্রীর অভাবে এখন পর্যন্ত বিমানের ১৬টি ফ্লাইট বাতিল হয়েছে। যেসব হজ এজেন্সি এখনো হজ টিকিট ক্রয় করেনি তাদেরকে আগামী ১১ আগস্ট ২০১৮ বিকাল ৫টার মধ্যে আবশ্যিকভাবে টিকিট ক্রয়ের জন্য অনুরোধ করা হলো।

উল্লিখিত সময়ের পর বিমানের হজ টিকিট বিক্রয়ের কার্যক্রম বন্ধ হয়ে যাবে। নির্ধারিত সময়ের মধ্যে টিকিট ক্রয় করতে ব্যর্থ হলে সেক্ষেত্রে বিমানের পক্ষে টিকিট প্রদান করা সম্ভব হবে না এবং সে কারণে কোনো হজযাত্রীর যাত্রা ব্যাহত হলে তার সমুদয় দায়দায়িত্ব সংশ্লিষ্ট এজেন্সিকে বহন করতে হবে।

হজক্যাম্প সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত হজ অফিসে ভিসার জন্য ডিও ইস্যু করা হয়েছে ১ লাখ ২৬ হাজার ৩৮ জনের। এর মধ্যে দূতাবাস থেকে ভিসা পাওয়া গেছে ১ লাখ ২৫ হাজার ৮০১ জনের। এর মধ্যে সরকারি ৬ হাজার ৭৮১টি আর বেসরকারি ১ লাখ ১৯ হাজার ২৫৭টি। এখন ভিসা হতে বাকি রয়েছে ৯৯৭ জনের।

চলতি বছর মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজযাত্রী হজে যাবেন। এ পর্যন্ত ২৯১টি ফ্লাইটে মোট ৯৯ হাজার ৩৬৩ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১৪৮টি ফ্লাইটে ৪৮ হাজার ৭৯ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৪৩টি ফ্লাইটে ৫১ হাজার ২৮৪ জন যাত্রী গেছেন।