মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা | |

মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

ফুটবল বিশ্বের দুই জায়ান্ট আর্জেন্টিনা এবং ব্রাজিলের বিশ্বকাপের স্মৃতি একেবারেই মনে রাখার মতো না। রাশিয়া থেকে একেবারেই খালি হাতে ফিরতে হয়েছে মেসি-নেইমারকে। সবকিছু পেছনে ফেলে এখন সামনে এগিয়ে যাওয়ার সময়।

এরই ধারাবাহিকতায় চলতি বছরেই একটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা এবং ব্রাজিল। আর্জেন্টাইন ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম মুন্ডো আলবিসেলেস্তের খবর এমনটাই বলছে।

আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া কোপা আমেরিকার জন্য পরিকল্পনা শুরু করেছে দক্ষিণ আমেরিকার দলগুলো। সে লক্ষ্যে নতুন করে দল গোছানোর পরিকল্পনা শুরু করেছে আর্জেন্টিনা। ঘরের মাঠে কোপাকে ঘিরে পরিকল্পনা চলছে ব্রাজিলেও।

টিওয়াইসি স্পোর্টসের বরাতে মুন্ডোর প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিল ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে আর্জেন্টিনাকে একটি প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব দেয়া হয়েছে। ম্যাচটি চলতি বছরের অক্টোবর কিংবা নভেম্বরে অনুষ্ঠিত হবে। তবে, ওই ম্যাচে এক পক্ষে জাতীয় দল এবং অন্য পক্ষে অনূর্ধ্ব-২০ দল অংশ নিতে পারে বলে ধারণা করা হচ্ছে। তেমনটা হলে মেসি এবং নেইমারকে মুখিমুখি দেখা যাবে না।

এছাড়া আগামী মাসেই (সেপ্টেম্বর) কলম্বিয়া এবং গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

সবশেষ ২০১৭ সালের ৯ জুন প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিলো আর্জেন্টিনা এবং ব্রাজিল। ম্যাচটিতে ১-০ গোলে জিতেছিলো আর্জেন্টিনা।