থ্রি-জি ও ফোরজি ইন্টারনেট স্বাভাবিক | |

থ্রি-জি ও ফোরজি ইন্টারনেট স্বাভাবিক

স্বাভাবিক হয়েছে মোবাইল ফোনের থ্রি-জি ও ফোর-জি ইন্টানেট সেবা।

রবিবার সন্ধ্যা থেকে এ সেবা স্বাভাবিক হয়।

ঢাকাটাইমসের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় খোঁজ নিলে গ্রাহকরার এই সেবা ব্যবহার করতে পারছেন বলে জানান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করে অনেকে স্ট্যাটাস দিয়েছেন।

রাজধানীর লক্ষ্মীবাজারের বাসিন্দা শ্রাবণ রশীদ লাকি ঢাকাটাইমসকে জানান, গতকাল থেকে মোবাইলে নেট বন্ধ ছিল। আজ রবিবার আটটা থেকে নেট ব্যবহার করতে পারছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাফসান জনিসহ অনেকেই ইন্টারনেট ব্যবহারের করতে পারছেন বলে ফেসবুকে জানান।

শনিবার (০৪ আগস্ট) সন্ধ্যা থেকে থ্রি-জি ও ফো-জি সেবা বন্ধ হয়েছিল। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গ্রাহকেরা মোবাইল ইন্টারনেট ব্যবহারে ভোগান্তিতে পড়েন।

ওই সময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক বলেছিলেন, অনেক সময় সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে বিটিআরসির সংশ্লিষ্ট বিভাগকে অনেক নির্দেশনা বাস্তবায়ন করতে হয়। কিছু জায়গায় নেটওয়ার্কের কারণে মোবাইল ইন্টারনেট পেতে সমস্যা হতে পারে, সেটা পুরোপুরি বন্ধের মতো না।

গত রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মারা যাওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা। গত কয়েক দিনের আন্দোলনে রাজধানী অনেকটা স্থবির হয়ে পড়েছে।

এই আন্দোলনের মধ্যেই শনিবার ধানমন্ডিতে চারজনকে হত্যা এবং চারজনকে ধর্ষণের গুজব ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকে লাইভে এসে শিক্ষার্থীদের ওপর হামলার খবর ছড়ায়। পরে অবশ্য শিক্ষার্থীরাই নিশ্চিত করে এমন কোনো ঘটনা ঘটেনি। এরপরই সন্ধ্যা থেকে গ্রাহকরা মোবাইলে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট ব্যবহার করতে পারেননি।