টি-টোয়েন্টি দলে ডাক পেলেন তাইজুল | |

টি-টোয়েন্টি দলে ডাক পেলেন তাইজুল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে টেস্ট ও ওয়ানডেতে খেললেও এখনো টি-টোয়েন্টিতে খেলা হয়নি স্পিনার তাইজুল ইসলামের। কিন্তু এবার তার টি-টোয়েন্টিতে খেলার একটা সম্ভাবনা তৈরি হলো। বাংলাদেশ ‘এ’ দল এখন আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সিরিজ খেলছে। পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজে আর একটি ম্যাচ বাকি আছে।

ওয়ানডে সিরিজ শেষে স্বাগতিকদের বিপক্ষে তিনটি আনঅফিসিয়াল টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ডাবলিনে। এই টি-টোয়েন্টি সিরিজের জন্য স্পিনার তাইজুল ইসলামকে দলে নিয়েছেন নির্বাচকরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমরা দেখতে চাই সে টি-টোয়েন্টি ফরম্যাটে কেমন খেলে। আমরা সাকিবের জন্য একজন যোগ্য সঙ্গী খুঁজছি যে অপর প্রান্ত থেকে চাপ সৃষ্টি করতে পারে।’

দলে ডাক পাওয়ার পর তাইজুল ইসলাম বলেছেন, ‘সত্যিই আমি বিস্মিত। এটা আমার জন্য নিজেকে প্রমাণ করার ভালো একটি প্লাটফর্ম। চ্যালেঞ্জ গ্রহণ করতে আমি মুখিয়ে আছি। এটা সত্য যে শর্টার ভার্সন ক্রিকেটে আমি তেমন ভালো কিছু করতে পারিনি। কিন্তু নিজের উপর সবসময় আমার বিশ্বাস ছিল। আমি নিয়মিত কাজ করেছি যাতে করে সুযোগ আসলেই তা গ্রহণ করতে পারি। আমি বিশ্বাস করি না যে, সীমিত ওভারের ক্রিকেটে আপনার বোলিংটা পুরোপুরি পরিবর্তন করতে হবে। কিন্তু কিছুটা ভ্যারিয়েশন আনতে হবে।’

আগামী ১০ আগস্ট শেষ হবে বাংলাদেশ ‘এ’ ও আয়ারল্যান্ড ‘এ’ দলের মধ্যকার পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ। এরপর আনঅফিসিয়াল টি-টোয়েন্টি সিরিজের ম্যাচটি অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ১৩, ১৫ ও ১৭ আগস্ট।