আ.লীগ কার্যালয়ে হামলায় মামলা | |

আ.লীগ কার্যালয়ে হামলায় মামলা

ছাত্রদের পোষাক পরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়িয়ে এ হামলা চালায় ছাত্রের পোষাকে থাকা সন্ত্রাসীরা। মামলায় আসামি হিসেবে কারও নাম উল্লেখ না করে অজ্ঞাতদের কথা বলা হয়েছে।

সোমবার (৬ আগস্ট) সন্ধ্যায় ধানমন্ডি থানায় দলের পক্ষ থেকে মামলা দুটি করা হয়।

জানতে চাইলে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ‘৪ ও ৫ আগস্ট আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হামলার ঘটনায় পৃথক দুটি মামলা করা করছি।’ এ সময় বিপ্লব বড়ুয়ার সঙ্গে ধানমন্ডি থানায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম।

নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের সময় শনিবার ফেসবুকে সাক্ষাৎকারের মতো করে এবং ফেসবুক লাইভে এসে ছড়িয়ে দেয়া হয় আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে চারজন ছাত্রকে হত্যা এবং চারটি মেয়েকে ধর্ষণ করা হয়েছে। এ গুজব ছড়িয়ে পড়ার সায়েন্স ল্যাবরেটরি এলাকায় অবস্থান করা শিক্ষার্থীদের সঙ্গে ইউনিফর্ম ছাড়া অন্য তরুণরাও লাঠিশোঠা নিয়ে হামলার চেষ্টা করে আওয়ামী লীগ কার্যালয়ে।

এ সময় পাথরের টুকরোও ছোড়া হয় যা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, শিক্ষার্থী হলে তাদের ব্যাগে পাথর থাকার কথা না, থাকার কথা বই।

সেদিন বিকালে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও এই ঘটনায় শিক্ষার্থী নয়, দায়ী করেন বিএনপি-জামায়াতকে। বলেন, শিক্ষার্থীদের পোশাক পরে এসেছিল তারাই।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পরদিন থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে রাজধানীর স্কুল কলেজের শিক্ষার্থীরা।