১০০ টাকার প্রাইজবন্ডের ড্র | |

১০০ টাকার প্রাইজবন্ডের ড্র

১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ৯২তম ড্র হয়েছে। ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. সেলিম মিয়া।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও প্রাইজবন্ড ড্র কমিটির সচিব মো. মাছুম পাটোয়ারী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এবারে সব সিরিজের ০৩৩৯২৬৭ নম্বর প্রথম এবং ০৭৬৪৬৪০ নম্বর দ্বিতীয় পুরস্কার পেয়েছে। প্রথম পুরস্কার বিজয়ী প্রত্যেকে ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ীরা ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন। তৃতীয় পুরস্কার বিজয়ী ১ লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন।

এবারের ড্রতে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডসমূহ থেকে ৫১টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট ২ হাজার ৩৪৬টি পুরস্কার ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৬ লাখ টাকা করে পাবেন ৫১ জন, ৩ লাখ ২৫ হাজার টাকা পাবেন ৫১ জন, ১ লাখ টাকা করে পাবেন ১০২ জন, ৫০ হাজার টাকা করে পাবেন ১০২ জন ও ১০ হাজার টাকা করে পাবেন ২ হাজার ৪০ জন।

প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যা প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দে্ওয়া হয়।

প্রতি তিন মাস পর ওই মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র হয়। তবে কোনো মাসের শেষ তারিখ সাপ্তাহিক বা অন্য কোনো ছুটি থাকলে পরবর্তী কার্যদিবসে ড্র হয়ে থাকে।

১৯৯৯ সালের জুলাই থেকে পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উ‍ৎসে কর কাটার বিধান রয়েছে।

পুরস্কারের পুরো তালিকা পাবেন এখানে