পিতা আমার শিক্ষক ছিলেন: প্রধান বিচারপতি | |

পিতা আমার শিক্ষক ছিলেন: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, পিতা আমার শিক্ষক ছিলেন। তিনি আমার গাইড। পিতাকে হারিয়ে আমার মনে হয় মাথার ওপরে যে ছায়া ছিল তা নেই।

সদ্য প্রয়াত আইনজীবী সৈয়দ মোস্তফা আলীর আত্মার মাগফেরাত কামনায় আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন। বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি এর আয়োজন করে।

সৈয়দ মোস্তফা আলী প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পিতা। তিনি বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সদস্য। গত ২৬ জুন তিনি মৃত্যুবরণ করেন।

প্রধান বিচারপতি বলেন,  ‘প্রত্যেক সন্তানের কাছেই তার পিতার মৃত্যু অনেক কষ্টের বিষয়। পিতা বেশি বয়সে মারা গেলেও সন্তানের জন্য তা অনেক কষ্টের।’

আলোচনা ও দোয়া মাহফিলে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। সৈয়দ মোস্তফা আলীর জীবন ও কর্মের বিভিন্ন দিকের ওপরে আলোচনা করেন বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন, ব্যারিস্টার এম আমীর উল ইসলাম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু।

বক্তারা মরহুম সৈয়দ মোস্তফা আলীকে একজন সৎ, ভদ্রলোক ও ভাগ্যবান হিসেবে অভিহিত করেন। যিনি জীবদ্দশায় নিজের সন্তানকে দেশের প্রধান বিচারপতির আসনে অধিষ্ঠিত দেখে গেছেন।সূত্রঃ ঢাকাটাইমস