বাসাইল পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে | |

বাসাইল পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (৩০ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। সকাল থেকেই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে শুরু হয় ভোটগ্রহণ। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জানা যায়, বাসাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এর মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীকে) আব্দুর রহিম আহমেদ, বিএনপি থেকে বহিষ্কৃত (ধানের শীষ প্রতীকে) এনামুল করিম অটল ও কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত (গামছা প্রতীকে) রাহাত হাসান টিপু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও এ পৌরসভায় তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন এবং নয়টি সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। মোট ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে।

বাসাইল পৌরসভায় মোট ১৬ হাজার ৪শ’ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে ৭ হাজার ৯২৫ জন পুরুষ ভোটার এবং নারী ভোটার রয়েছে ৮ হাজার ৪৭৫ জন।

পৌরসভার মেয়র পদে প্রথমবারের মতো দলীয় প্রতীক থাকায় এ নির্বাচনকে ঘিরে গ্রামীণ জনপদের সব বয়সী মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। নির্বাচনের সার্বিক পরিবেশ শান্তিপূর্ণ রাখতে প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, আনছার, বিজিবি ও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যেকটি ভোটকেন্দ্রে টহল দিচ্ছেন।
উল্লেখ্য, এ নির্বাচনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত মেয়র প্রার্থীর সমর্থনে বিএনপি মঙ্গলবার (২৭ জুন) তাদের প্রার্থী প্রত্যাহারের ঘোষণা দিলেও বিএনপি প্রার্থী এনামুল করিম অটল নির্বাচনে অংশ নেয়ায় তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। নির্বাচনের আগের দিন ২৯ জুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলের সিনিয়ির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি থেকে আরো জানা যায়, দলীয় শৃঙ্খলাভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারায় দলের সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে এনামুল করিম অটলকে সাময়িক বহিষ্কার করা হলো।