বঙ্গবন্ধু মেডিকেলে ‘আসতে চাইছেন না’ খালেদা জিয়া | |

বঙ্গবন্ধু মেডিকেলে ‘আসতে চাইছেন না’ খালেদা জিয়া

বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আসতে চাইছেন না বলে তথ্য পাওয়া গেছে। এ কারণে সাবেক প্রধানমন্ত্রীকে কখন হাসপাতালে আনা হচ্ছে বা আনা যাবে কি না সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছেন না কেউ।

কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিনকে গণমাধ্যমকর্মীদের সামনেই এ বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে এ বিষয়ে খালেদা জিয়া কী চান, সেটাও জেনে নিতে বলেন তিনি।

তবে সরকার বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসকদের মতামতের আলোকে সিদ্ধান্ত নেয়ার পক্ষে। এর আগে গত ৭ এপ্রিলও কারাগার থেকে বিএনপি নেত্রীকে বঙ্গবন্ধু মেডিকেলে এনে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। রোববার দুপুরের পর থেকেই সাংবাদিকরা অপেক্ষায় ছিলেন। কিন্তু সেদিন আনা হয়নি বিএনপি নেত্রীকে। সোমবার সকাল থেকেও চলছে অপেক্ষা।

সকাল নয়টার দিকে বিএনপি চেয়ারপারসনকে বঙ্গবন্ধু মেডিকেলে আনার কথা ছিল। কিন্তু গতকালের মতো সকাল ১০টা পর্যন্ত তিনি এই হাসপাতালে আসতে রাজি হননি বলে জানা গেছে। যে কারণে তাকে হাসপাতালে আনা হবে কি না তা স্পষ্ট হওয়া যায়নি।

রোববার খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়ার খবর শুনে বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, ‘পিজিতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল) উনার যে চিকিৎসা, সেই চিকিৎসার ব্যাপারে উনি (খালেদা জিয়া) সন্তুষ্ট নন। সেখানে তার যথাযথ চিকিৎসা হবে না, সেখানে তিনি চিকিৎসা করাতে চান না, সেখানে তিনি চিকিৎসা নেবেন না।’

গত ২৮ মার্চ থেকেই খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে খবর ছড়ায় আর ১ এপ্রিল গঠন করা হয় মেডিকেল বোর্ড।