রমজানে গরু ও খাসির মাংসের দাম নির্ধারণ | |

রমজানে গরু ও খাসির মাংসের দাম নির্ধারণ

রোজায় মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সি‌টি ক‌রপো‌রেশন (ডিএস‌সি‌সি)। এ বছর দেশি গরুর মাংস প্র‌তি কেজি ৪৫০ টাকা, বি‌দেশি বোল্ডার গরুর মাংস ৪২০ টাকা, ম‌হিষের মাংস ৪২০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর খা‌সির মাংস ধরা হয়েছে প্র‌তি কেজি ৭২০ টাকা।

সোমবার (১৪ মে) ডিএসসিসিতে মাংস ব্যবসায়ী‌দের স‌ঙ্গে মত‌বি‌নিময় শে‌ষে দাম নির্ধার‌ণের এ ঘোষণা দেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, নির্ধা‌রিত দা‌মের বেশি মূল্যে কেউ মাংস বি‌ক্রি কর‌লে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।

সভায় আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি‌গে‌ডিয়ার জেনা‌রেল শেখ সালাহউদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার ক‌মডোর ‌মো. জা‌হিদ হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, বাংলা‌দেশ মাংস ব্যবসায়ী স‌মি‌তির মহাস‌চিব র‌বিউল আলম প্রমুখ।

বর্তমানে রাজধানীর বিভিন্ন বাজারে ৪৫০ থেকে ৪৮০ টাকা দরে গরুর মাংস বিক্রি হচ্ছে। তবে কোথাও কোথাও ৫০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

উল্লেখ্য, গতবছর প্র‌তি কেজি দেশি গরুর মাংসের মূল্য ধরা হয় ৪৭৫ টাকা, বি‌দেশি বোল্ডারের দাম ছিল ৪৪০ টাকা, ম‌হিষের মাংসের দাম ছিল ৪৪০ টাকা ও খা‌সির মাংসের দাম ছিল ৭২৫ টাকা।

এ হিসেবে গতবছর থেকে এ বছর গরুর মাংসের দাম ২৫ টাকা কমানো হয়েছে। কমেছে অন্যান্য মাংসের দামও।