ষসহ হাতে-নাতে নৌ-পরিবহনের প্রধান প্রকৌশলী গ্রেপ্তার | |

ষসহ হাতে-নাতে নৌ-পরিবহনের প্রধান প্রকৌশলী গ্রেপ্তার

হাতে-নাতে পাঁচ লাখ টাকা ঘুষসহ নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হককে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকালে রাজধানীর সেগুনবাগিচায় সেগুন হোটেল থেকে দুদকের উপ-পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি দল তাকে আটক করে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রণব কুমার ভট্টাচার্য। তিনি বলেন, তার বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নক্শা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্র প্রদানের জন্য প্রধান প্রকৌশলী নাজমুল হকের কাছে গেলে তিনি এজন্য ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন।

সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুদককে জানালে কমিশন সব বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়।

সে অনুযায়ী বৃহস্পতিবার বিকালে ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন হোটেলে বসে প্রধান প্রকৌশলী নাজমুল হক নিচ্ছিলেন, ওঁৎ পেতে থাকা দুদকের বিশেষ টিমের সদস্যরা টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে।

এ ঘটনায় রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলা দায়ের করবেন বলে জানা গেছে।