৩৭তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন শুরু বিকেলে | |

৩৭তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন শুরু বিকেলে

নীলফামারীতে ৩৭তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন শুরু হচ্ছে শুক্রবার। শেষ হবে আগামী ১১ মার্চ। শুক্রবার (৯ মার্চ) বিকেলে নীলফামারী বড় মাঠে তিনদিনের এই সম্মেলনের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্বজিৎ ঘোষ।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি সানজীদা খাতুন। ৩৭তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন আয়োজন করছে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ।

আয়োজকরা জানান, এবারের সম্মেলনে অংশ নেবে সারাদেশের সাত শতাধিক শিল্পী, সংগঠক ও সংস্কৃতিকর্মী। অনুষ্ঠানে থাকবে গুণীজন সম্মাননা ও পদক প্রদান, সেমিনার, প্রীতি সম্মেলন, প্রতিনিধি সম্মেলন, প্রদীপ প্রজ্বালন, রবিরশ্মি, জাতীয় সঙ্গীত, সঙ্গীতানুষ্ঠান, আবৃত্তি ও নৃত্যানুষ্ঠান। দেশের বরণ্য রবীন্দ্রসঙ্গীত ও নৃত্য শিল্পীরা তিনদিনের অনুষ্ঠানে গাইবেন ও নৃত্য পরিবেশন করবেন।

এদিকে সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠান আয়োজনের লক্ষে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ৬৪ জেলার বরেণ্য রবীন্দ্র প্রেমীদের বরণ করতে বর্ণিল সাজে সেজেছে গোটা নীলফামারী শহর।