গাইবান্ধা ও ব্রাহ্মণবাড়ীয়ায় উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু | |

গাইবান্ধা ও ব্রাহ্মণবাড়ীয়ায় উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু

জাতীয় সংসদের গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়ীয়া-১ শূন্য আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

মঙ্গলবার (১৩ মার্চ) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। নির্বাচনী এলাকায় ভোট গ্রহণের দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

নির্বাচনী এলাকার প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে আটজন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এ ছাড়া মোবাইল টিমে ৩০১ জন ও স্ট্রাইকিং ফোর্সে ১৬০ জন পুলিশ, মোবাইল টিমে ১৫০ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১৫০ জন এপিবিএন, প্রতি কেন্দ্রে ১৪ জন করে ১ হাজার ৫২৬ জন আনসার সদস্য, মোবাইল টিমে ১৭২ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১৫০ জন ব্যাটালিয়ান আনসার এবং আট প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১৮টি মোবাইল টিম মোতায়েন রয়েছে।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি, গণফ্রন্ট ও ন্যাশনাল পিপলস পার্টির চারজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করছেন। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন। মোট ভোটকেন্দ্র ১০৯টি।

গাইবান্ধা-১ আসনে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী ঐক্যজোটের তিনজন প্রতিদ্বন্দ্বী এ নির্বাচনে অংশগ্রহণ করছেন। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৪ হাজার ৯ জন। মোট ভোটকেন্দ্র ৭৪টি।

ব্রাহ্মণবাড়ীয়া-১ আসনে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।