১৬০ কিলোমিটার গতিতে বল করেছেন বাংলাদেশের অনিক! | |

১৬০ কিলোমিটার গতিতে বল করেছেন বাংলাদেশের অনিক!

ঢাকা প্রিমিয়ার লিগে আজ মোহামেডানের হয়ে বল হাতে আগুন ঝরিয়েছেন তরুণ পেসার কাজী অনিক।৪৪ রানে নিয়েছেন পাঁচ পাঁচটি উইকেট। নিউজিল্যান্ডের মাটিতে সদ্য শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও আগুন ঝরেছিল তার বোলিংয়ে। ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে নাকি ১৬০ কিলোমিটার গতিতে বল করেছিলেন অনিক!

টুর্নামেন্টের দ্রুতগতির বোলারদের একজন ছিলেন তিনি।ভারতের শিবম, নাগরাকোটির সঙ্গে অনিকও নিয়মিত ১৪৫ কিলোমিটার বেগে বল করেন। তবে ভারত-বাংলাদেশ ম্যাচে অনেকেই বিস্ময়ে হতবাক হয়ে যান অনিকের স্বপ্নের এক ডেলিভারিতে।

ভারতীয় অধিনায়ক পৃথ্বী শকে যে ইনসুইঙ্গারে বোল্ড করে অনিক ফেরত পাঠিয়েছিলেন, সেই ডেলিভারি টুর্নামেন্ট শেষ হয়ে যাওয়ার পরেও আলোচনার শিরোনামে। স্পিডোমিটার বলেছিল, পৃথ্বী শ যে ডেলিভারিতে আউট হয়ে যান, সেই বলের গতিবেগ ছিল ঘণ্টায় ১৬০ কিমি! কোনও সন্দেহ নেই, বাঁ হাতি পেসার অনিকের করা ওই ডেলিভারি প্রত্যেক বোলারের কাছেই স্বপ্নের! তবে একজন যুব বোলারের হাত থেকে বেরোচ্ছে ১৬০ কিমি/ঘণ্টার বল, এটা যেন কল্পনাও করা সম্ভব নয়।

বিশ্ব ক্রিকেটের ইত]তিহাসে সবচেয়ে দ্রুতগতির বলটি করেছিলেন শোয়েব আকতার।তিনি ১৬১.৩ কিলোমিটার বেগে বেল করে রেকর্ড গড়েছিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্রেট লি বল করেছিলেন ১৬০.৭ কিলোমিটার বেগে।