বেতন বৈষম্যে নিয়ে বোমা ফাটালেন সাকিব | |

বেতন বৈষম্যে নিয়ে বোমা ফাটালেন সাকিব

প্রতিচ্ছবি ডেস্কঃ মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বার্ষিক সভায় যোগ দিয়ে ক্রিকেটের অশনিসংকেতের কথা শুনালেন সাকিব আল হাসান। মঙ্গলবার ও বুধবার সিডনিতে হওয়া এই সভায় যোগ দেন তিনি।

ক্রিকেটের অভিভাবক এই সংস্থাকে সতর্ক করে সাকিব বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিকেটারদের যে বেতনের বৈষম্য, তা কমানো না গেলে আগ্রহ হারাবে ক্রিকেটাররা। ফলে স্পট ফিক্সিংয়ের মতো দুর্নীতিও কমানো যাবে না। তিনি আরো বলেন, টি-টোয়েন্টিতে বেশি টাকা থাকায় অনেক তরুণ বাংলাদেশি ক্রিকেটারই টেস্ট ক্রিকেট অনুসরণ করে না।

সাকিবের প্রসঙ্গ নিয়ে রিকি পন্টিং জানান,সাকিব আমাদের কাছে বাংলাদেশের বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন। কিছু নাটকীয় বিষয় নিয়ে কথা বলেছেন। তবে টাকা বণ্টনের ক্ষেত্রে আইসিসির হস্তক্ষেপের বিষয়টি সামনে নিয়ে এসেছেন সাকিব।বলেছেন, টাকা (সারা বিশ্বে ক্রিকেট থেকে যে পরিমাণ আয় হয়, এর অংশ) কোথায় যায় সেটা আইসিসিকে নিয়ন্ত্রণ করতে হবে। অনেক টাকা সঠিক জায়গাতেই হয়তো যাচ্ছে। তবে খেলোয়াড়দের কাছে যেভাবে যাওয়ার কথা, সেভাবে হয়তো যাচ্ছে না।

রিকি পন্টিং বলেন, এই ধারা চলতে থাকলে বাংলাদেশের মতো টেস্ট ক্রিকেটে দীর্ঘ ঐতিহ্য বা অবকাঠামো নেই এমন দেশগুলোতে বড় দৈর্ঘ্যের ক্রিকেট অগুরুত্বপূর্ণ হয়ে পড়বে।

এই কমিটিতে সাবেকদের মধ্যে রিকি পন্টিং, ব্রেন্ডন ম্যাককালাম, কুমার সাঙ্গাকারারাও কথা বলেছেন।