বাণিজ্য মেলায় হাজীর বিরিয়ানিকে জরিমানা | |

বাণিজ্য মেলায় হাজীর বিরিয়ানিকে জরিমানা

প্রতিচ্ছবি রিপোর্টঃ খাবারের মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর খাবার রাখার দায়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় স্টল নেয়া হাজীর বিরিয়ানিকে জরিমানা করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাকা মহানগর পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানটির কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তাকে সার্বিক সহযোগিতা করেন মেলার আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেনসহ কয়েকজন পুলিশ সদস্য।

অভিযানে আরো তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো- দিল্লি শরমা ও বিরিয়ানি হাউজ, আবুল হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট ও গ্রীন ল্যান্ড হাউজ অ্যান্ড লেক ভিউ রেস্টুরেন্ট।

এ বিষয়ে মশিউর রহমান বলেন, বাসি-পচা খাবার ও মূল্য তালিকা না থাকায় হাজীর বিরিয়ানিসহ চার প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, এটি মেলায় প্রথম অভিযান ছিল। চার প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জারিমানা করা হয়েছে। মেলায় প্রতিদিন অভিযান অব্যাহত থাকবে।

১ জানুয়ারি সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার উদ্বোধন করেন। এ উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয় ঢাকা আন্তর্জাতিক মেলার ২৩তম আসর।

বাণিজ্য সচিব শুভাশীষ বসু বলেন, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় খাবারের স্টলগুলোর বিষয়ে এবার আমরা সতর্ক। প্রতিটি খাবারের দাম নির্ধারণ করা থাকবে। প্রতিটি খাবারের মূল্য দৃশ্যমান থাকতে হবে। খাবারের দাম কোনোভাবে বেশি হলে ব্যবস্থা নেয়া হবে।