ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা | |

ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা

প্রতিচ্ছবি রিপোর্টঃ সাপ্তাহিক ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা। বেড়েছে বিক্রিও। শুরুতে লোক সমাগম কম হলেও শুক্রবার প্রথম সাপ্তাহিক ছুটির দিনে মেলায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এবারের মেলায় যমুনার প্যাভিলিয়নে প্রবেশ করলেই দেয়া হচ্ছে ডিসকাউন্ট কুপন।

এদিকে মেলায় নতুন কোন মডেল-ডিজাইনের টিভি-ফ্রিজ এসেছে, দাম কত, ছাড় ও কী গিফট দেয়া হচ্ছে- এসবের খোঁজখবর নিতে দেখা গেছে ক্রেতা-দর্শনার্থীদের। তরুণী-মহিলারা বিদেশি প্যাভিলিয়নগুলোয় কসমেটিক্স ও ক্রোকারিজ আইটেমের দরদাম করতে দেখা গেছে।

যমুনা ইলেকট্রনিক্স কেনাকাটা ও প্যাভিলিয়ন পরিদর্শনে নগদ ছাড়, ভাউচার কুপন ও গিফট কুপন দিচ্ছে। শুধু প্যাভিলিয়নে প্রবেশ করলেই দর্শনার্থীদের ডিসকাউন্ট কুপন দেয়া হচ্ছে। মেলার শেষে এ ডিসকাউন্ট কুপন দেখিয়ে যমুনার শোরুম থেকে যে কোনো পণ্য কিনলে ৫ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা।

এ ছাড়া একটি কিনলে আরেকটি ফ্রিজ জেতার সুযোগ রাখা হয়েছে। সারা দিন বিক্রীত ফ্রিজের ক্রেতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে একজনকে ফ্রিজ উপহার দেয়া হবে। প্রতিদিনই এ পুরস্কার দেয়া হবে। ফ্রিজের মডেলভেদে সর্বোচ্চ ৮ হাজার টাকা পর্যন্ত নগদ ছাড় দেয়া হয়েছে।

এর বাইরে প্রতি ১০ হাজার টাকা কেনাকাটায় ১ হাজার টাকা ক্যাশ ভাউচার দেয়া হচ্ছে। ৩১ মার্চের মধ্যে যমুনা ইলেট্রনিক্সের যে কোনো শোরুম থেকে পণ্য কিনে ভাউচার দেখালে ওই অর্থ ছাড়ের সুবিধা পাবেন ক্রেতারা। এর বাইরে ৫৫ ইঞ্চি ৪কে এলইডি টিভিতে স্মার্টফোন এবং অন্য মডেলের টিভিতে হোম অ্যাপ্লায়েন্স উপহার দেয়া হচ্ছে।

এক-দেড় টন এয়ার কন্ডিশনের সঙ্গে যমুনা ফ্যান এবং ২ টন এয়ারকন্ডিশনের সঙ্গে মাইক্রোওয়েভ ওভেন উপহার দেয়া হচ্ছে। এ ছাড়া ১৫০ সিসি জিউস ব্র্যান্ডের মোটরসাইকেলের সঙ্গে ঢাকা-পাতায়া বিমান টিকিট এবং সর্বোচ্চ ১০ হাজার টাকা ছাড় দেয়া হচ্ছে। বাকি মডেলে ৫ হাজার টাকা ও স্মার্টফোন দেয়া হচ্ছে। এ ছাড়া যমুনা ফ্যানেও থাকছে নগদ ছাড়।

স্টল মালিক ও প্যাভিলিয়নের ইনচার্জরা বলছেন, সাধারণত সাপ্তাহিক ছুটির দিন ও শেষের ১০ দিন মেলা জমে ওঠে। ওই সময় কেনাকাটাও বাড়ে। ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে ইলেকট্রনিক্স প্যাভিলিয়নগুলো। তাদের আকৃষ্ট করতে নানা ছাড় ও কুপন দেয়া হচ্ছে।