রাঙামাটিতে অরবিন্দু হত্যার প্রতিবাদে যুবলীগের হরতাল চলছে | |

রাঙামাটিতে অরবিন্দু হত্যার প্রতিবাদে যুবলীগের হরতাল চলছে

প্রতিচ্ছবি রিপোর্টঃ রাঙামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সহ সভাপতি অরবিন্দু চাকমার হত্যার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে রাঙামাটিতে আজ বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া এ হরতালে রাঙামাটি শহরের অভ্যন্তরীণ ও দূরপাল্লা রুটে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। হরতাল চলাকালে অফিসগামী ও শিক্ষার্থীদের হেটে গন্তব্যস্থলে পৌছতে দেখা গেছে।

শহরের রিজার্ভ বাজার লঞ্চঘাট থেকে কোনো যাত্রীবাহী লঞ্চ উপজেলা সদরের উদ্দেশে ছেড়ে যায়নি। শহরের বনরুপাসহ কয়েকটি স্থানে পিকেটিং করতে দেখা গেছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে বৃহস্পতিবার সকালে রাঙামাটি শহরের প্রধান বাণিজ্যিক এলাকা বনরুপায় জেলা যুবলীগের সভাপতি ও রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীর নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। মিছিলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের পিকেটেং করতে দেখা যায়।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত সাড়ে ৭ টার দিকে রাঙামাটির জুরাছড়ির দেবাছড়ি এলাকায় অরবিন্দু চাকমাকে (৪০) গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনার পর বুধবার অরবিন্দু চাকমার হত্যার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে আজ বৃহস্পতিবার রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জেলা যুবলীগ।

বুধবার জেলার ১০ উপজেলায় বিক্ষোভ-সমাবেশ করে আওয়ামী লীগ ও যুবলীগসহ সহযোগী সংগঠন। সমাবেশ থেকে জেলা যুবলীগের সভাপতি ও রাঙামাটির পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী জুরাছড়িতে এ হরতালের ঘোষণা দেন।

পরে রাঙামাটি পৌর চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য দীপংকর তালুকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, আঞ্চলিক পরিষদের সদস্য কামাল উদ্দিন, জেলা মহিলা লীগের সহসভাপতি ঝর্ণা খীসা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল প্রমুখ।