পটূয়াখালী-৩ আসনে আঃলীগের মনোয়ন প্রত্যাশী অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞা | |

পটূয়াখালী-৩ আসনে আঃলীগের মনোয়ন প্রত্যাশী অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞা

প্রতিচ্ছবি ডেস্কঃ  পটূয়াখালী-৩ আসনে আঃলীগের মনোয়ন প্রত্যাশী অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞা। ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞার সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি ১/১১ এর সময় ঢাকা আইনজীবী সমিতির নির্বাচিত সহ-সাধারন সম্পাদক থাকা অবস্থায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডীয়াম সদস্য আমার বিজ্ঞ সিনিসয়র অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি ও খাদ্য মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং বাংলাদেশ আওয়ামীলীগের আইন সম্পাদক অ্যাডভোকেট শ.ম. রেজাউল করিমের সাথে থেকে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইনজীবী হিসেবে আইনী সহায়তা প্রদান করেছি। মাননীয় প্রধানমন্ত্রী যদি ত্যাগীদের মূল্যায়ন করে তাহলে ইনশাল্লাহ আমি মনোনয়ন পাবো। মনোনয়ন পেলে সকল গ্রুপিং ভুলে সকলকে নিয়ে কাজ করে আওয়ামীলীগের নৌকাকে বিজয়ী করতে পারবো ।

অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞা দশমিনা গলাচিপার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের সাথে জড়িত। তিনি বিভিন্ন স্কুল্ল কলেজ মাদ্রাসা  সহ বিভিন্ন সামাজিক উন্নয়নে সহযোগিতা করেন। আলীপুরা কলেজের অধ্যক্ষ মোঃ শাহ আলম এর সাথে কথা বলে জানা যায়, অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞা আলীপুরা কলেজের সভাপতি হওয়ার পর ত্থেকে ছাত্র-ছাত্রীদের বিনা বেতনে পড়াশুনা করার সুব্যবস্থা করেছেন। ছাত্র ছাত্রীদের মিনা মূল্যে বই বিতিরন করেন। এমনকি ছাত্র ছাত্রীদের ফরম ফিলাপের টাকাও তার ব্যাক্তিগত তহবিল থেকে প্রদান করেন এবং শিক্ষকদের মাসিক সম্মানী ভাতাও তিনি বহন করেন।

স্থানীয় সাধারন মানুষের কাছ থেকে জানা যায়, অ্যাডভোকেট মোহাম্মদ ফোরকান মিঞার পরিবার স্বাধীনতার পূর্ব হইতেই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। তার পিতা মরহুম আতাহার আলি খান মোল্লা দীর্ঘদিন আলীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।